Image Not Found!
ঢাকা   রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  নালিতাবাড়ীতে এসএসসি ৯৭ ব্যাচের ছাত্র-শিক্ষক মিলন মেলা ও সম্মাননা প্রদান (95)        পাখি সংরক্ষণে অবদান রাখায় শেরপুর বার্ড কনজারভেশন সোসাইটি পেলেন বিশেষ পুরস্কার (91)         শেরপুরে পরিবহন মালিক, চালক,শ্রমিক, ও হেলপারদের নিয়ে ট্রাফিক আইন সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত (95)        কলমাকান্দায় ভুট্টা চাষের স্বপ্ন দেখছেন কৃষকরা (94)        অবশেষে জামিনে মুক্ত কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক নেতা পাইলট (94)        শেরপুরে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে বই পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত (95)        কলমাকান্দায় নৌকা ডুবে এক ব্যক্তি নিখোঁজ (95)        শ্রীবরদীতে ফাঁসিতে ঝুঁলে শিক্ষার্থীর আত্বহত‍্যা (95)        ঘুমানোর সময় আলো জ্বালিয়ে রাখলে আমাদের শরীরের অনেক ক্ষতি হতে পারে (90)        সেরা ১০০ জন ফুটবলারের তালিকায় মেসি নাম্বার ওয়ান (84)      

FIFA: চার নয়, দু’বছর অন্তর মেসি-রোনাল্ডোদের বিশ্বকাপ? ফিফার প্রস্তাবে বিপন্ন উয়েফা

দু’বছর অন্তর হতে পারে ফুটবল বিশ্বকাপ। ফিফার এই প্রস্তাবে অশনি সঙ্কেত দেখছে ইউরোপীয় ফুটবলের নিয়ামক সংস্থা উয়েফা। প্রতি দু’বছর অন্তর ছেলে এবং মেয়েদের বিশ্বকাপ আয়োজন করা যায় কি না তা নিয়ে ২০২১ সালের মে মাসে গবেষণা শুরু করে ফিফা। সেই রিপোর্ট যদিও এখনও আসেনি।

উয়েফার মতে ২০২৮ সালের মধ্যে বিশ্বকাপের সংখ্যা বাড়িয়ে দেবে ফিফা। এর ফলে মুশকিলে পড়বে ইউরোপের ক্লাবগুলি। উয়েফার তরফে বলা হয়, চার বছর ধরে বিশ্বকাপের জন্য অপেক্ষা যে আকর্ষণ তৈরি করে অনুরাগীদের মধ্যে তা কমে যেতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। দুর্বল দলগুলি বেশি সুযোগ না পাওয়ার সম্ভাবনাও রয়েছে এর ফলে। ফুটবলারদের বিশ্রামের সুযোগ কমে যাবে বিশ্বকাপের সংখ্যা বেড়ে গেলে। আশঙ্কা রয়েছে ছেলেদের বিশ্বকাপের আড়ালে ঢাকা পরে যেতে পারে মেয়েদের বিশ্বকাপ।

উয়েফা বলে, “বিশ্বকাপ দু’ বছর অন্তর হওয়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছে। এমন একটি স্পর্শকাতর বিষয় নিয়েও আমরা বিস্তারিত ভাবে আলোচনা করতে চাইব।” গত ১৪ সেপ্টেম্বর উয়েফা এবং তার অন্তর্গত ৫৫টি দেশ দু’বছর অন্তর বিশ্বকাপ আয়োজন করার বিষয়ে আলোচনা করার জন্য ফিফাকে একটি বৈঠক ডাকতে বলেছিল। এখনও পর্যন্ত ফিফা সে ব্যাপারে কিছু জানায়নি।