Image Not Found!
ঢাকা   ২৯ জুন ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  ঝিনাইগাতীতে  বন্যার্তদের মাঝে রেডক্রিসেন্টের  ত্রান বিতরন  (95)        নালিতাবাড়ীতে সঞ্জয় সূত্রধর ও লোকনাথ চন্দ্র শীল মাদক সহ গ্রেফতার (95)        শেরপুর পৌরসভার ৮১ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা (95)        পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে শেরপুরে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত (95)        ১১ দফা দাবিতে শেরপুর জেলা রবিদাস সম্মেলন অনুষ্ঠিত (95)        নালিতাবাড়ীতে নদীতে নৌকা ডুবে নিখোঁজ ব্যবসায়ীর ১৬ দিন পর লাশ উদ্ধার (95)        শেরপুরের শ্রীবরদীতে ৬  জনকে কুপিয়ে জখম,মা-মেয়েসহ ৩ জনের মৃত্যু (95)        নালিতাবাড়ীতে বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামত করলেন উপজেলা চেয়ারম্যান (95)        ঝিনাইগাতীতে  পাহাড়ি ঢলে কেড়ে নিল উবায়দুলের বসৎবাড়ি   (95)        বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ এর নবনির্বাচিত সভাপতি শামীম, সম্পাদক ক্লার্ক (4)      

কাগজের বই পড়ায় আগ্রহ স্মৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা ও বই প্রদান

রফিক মজিদ, শেরপুরঃ শেরপুরে কাগজের বই পড়ার প্রতি আগ্রহ স্মৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা, বই প্রদান ও কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে৷ ২০ জুন সোমবার রাতে শহরের খরমপুর গোডাউন মোড়স্থ আজকের তারুন্য মুক্তিযুদ্ধ স্মৃতি গণগ্রন্থাগারে গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদ শেরপুর জেলা শাখার আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজকের তারুন্য মুক্তিযুদ্ধ স্মৃতি গণগ্রন্থাগারের সভাপতি রবিউল ইসলাম রতনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের সভাপতি সাংবাদিক ও কবি রফিক মজিদ। এসময় অন্যান্য অতিথির বক্তব্য রাখেন গাঙচিল সম্পাদক কবি জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক কবি হাসান শরাফত, আজকের তারুন্যের সাধারণ সম্পাদক দীপ্ত মোদক প্রমূখ।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন আইটি উদ্যোক্তা মিনহাজ উদ্দিন, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক প্রত্যয় কুমার, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নাফিউ হোসেন, সদস্য মো. জিহান, হাসনাত রাসেল, নাঈম ইসলাম, রাজন মোদক, সোহেল রানা, আজিজুল হাকিম, প্রলয় মোদক প্রমূখ।
অনলাইন ভিত্তিক 'আজকের তারুন্য মুক্তিযুদ্ধ স্মৃতি গণগ্রন্থাগার'টি গত ২৬ মার্চ উদ্বোধন করা হয়। তারা কাগজের বই পড়া প্রতি তরুন সমাজকে জাগ্রত করার লক্ষ্যে এ গণগ্রন্থাগারটি প্রতিষ্ঠা করার পর থেকেই জেলায় বিভিন্ন মহল থেকে সাধুবাদ জানানোসহ অসংখ্য বই প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় গাঙচিল থেকে কিছু বই প্রদানের আশ্বাস দিয়ে আজ প্রথম দফায় বই প্রদান উদ্বোধন করা হয়।
আলোচনা সভাশেষে গণগ্রন্থাগারের জন্য সাংবাদিক ও কবি রফিক মজিদের লেখা কাব্য গ্রন্থ 'অদৃশ্য অনুভূতি' ও মুক্তিযুদ্ধ বিষয়ক ভ্রমণ কাহিনী 'মেঘালয়ে ফিরে দেখা-৭১' এবং কবি জাহাঙ্গীর আলমের লেখা ' রূপসী ছড়ার দেশ' গ্রন্থ ৩ টি প্রদান করা হয়।
পরে উপস্থিত কবিরা কবিতা পাঠ করেন।