Image Not Found!
ঢাকা   সোমবার ০৬ ফেব্রুয়ারী ২০২৩ | ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  চলে গেলেন বীরপ্রতীক (বার) কমান্ডার জহুরুল হক মুন্সী (95)        গজনীতে বর্নাঢ‍্য আয়োজনে দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন পত্রিকার ১০ম বর্ষ পদার্পণ অনুষ্ঠান অনুষ্ঠিত (94)        নালিতাবাড়ীতে এসএসসি ৯৭ ব্যাচের ছাত্র-শিক্ষক মিলন মেলা ও সম্মাননা প্রদান (95)        পাখি সংরক্ষণে অবদান রাখায় শেরপুর বার্ড কনজারভেশন সোসাইটি পেলেন বিশেষ পুরস্কার (91)         শেরপুরে পরিবহন মালিক, চালক,শ্রমিক, ও হেলপারদের নিয়ে ট্রাফিক আইন সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত (95)        কলমাকান্দায় ভুট্টা চাষের স্বপ্ন দেখছেন কৃষকরা (94)        অবশেষে জামিনে মুক্ত কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক নেতা পাইলট (94)        শেরপুরে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে বই পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত (95)        কলমাকান্দায় নৌকা ডুবে এক ব্যক্তি নিখোঁজ (95)        শ্রীবরদীতে ফাঁসিতে ঝুঁলে শিক্ষার্থীর আত্বহত‍্যা (95)      

অবৈধ বালু উত্তোলণকে কেন্দ্র করে নালিতাবাড়ীতে ৩ শ‍্যালিকাকে পিটিয়েছে আদিবাসী দুলাভাই

আমিরুল ইসলাম,স্টাফ রিপোর্টার :শেরপুরের নালিতাবাড়ীতে অবৈধ বালু উত্তোলণে ও যাতায়াতে বাঁধা প্রদান করার ঘটনাকে কেন্দ্র করে বোন জামাই হামলা করে শ্যালিকাদের উপর। এই হামলায় আহত হয়েছে ৩ শ্যালিকা।

স্থানীয় গারো নেতৃবৃন্দ ও আহত পরিবারের সদস্যরা জানায়, প্রয়াত মলয় রেমার কন্যা রিনা মানখীন, বিচিত্রা মানখীন, মনীষা মানখীন ২৪ জানুয়ারি মঙ্গলবার সকালে বোন জামাই গলিয়াত রেমার বাড়ির সামনের রাস্তা দিয়ে মেম্বারের বাড়ি থেকে নিজ বাড়ি ফিরছিল। এ সময় গলিয়াত ও তার পুত্র পূর্ব শত্রুতার জের ধরে তাদের উপর হামলা চালায়। এই হামলায় রিনা মানখীনের মুখে পায়ে ও শরীরের বিভিন্ন জায়গায় আঘাতপ্রাপ্ত হয়। রিনাকে গুরুতর আহতাবস্থায় নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকী ২ বোন প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

স্থানীয়দের জানান, নালিতাবাড়ী উপজেলার রামচন্দ্রকুড়া ইউনিয়নের ভারত সীমাঘেঁষা জিরো পয়েন্ট তারানি গ্রামে ভোগাই নদী থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলণ করে আসছে অসাধু ব্যবসায়িরা। এর সাথে জড়িত গলিয়াত রেমা। আর এই বালু পরিবহনের রাস্তা না থাকায় গলিয়াতের সিদ্ধান্ত মতো তাঁর শ্বশুর প্রয়াত মলয় রেমার সীমা দিয়ে জোড়পূর্বক এই বালু বের করা হচ্ছে। এদিকে তাঁর শ্বাশুরী, শ্যালক ও শ্যালিকারা গলিয়াতের অত্যাচারে অতিষ্ঠ। মলয় রেমার স্ত্রী সন্তানরা তাদের সীমানা টিনের বাউন্ডারি দিলে বালু বের করার রাস্তা বন্ধ করে দেয়। জমি সংক্রন্ত বিরোধতো আছেই। বালু বের করার রাস্তা বন্ধ হওয়ায় গলিয়াত আরো বেশি ক্ষিপ্ত হয় তার শ্বাশুরী, শ্যালক শ্যালিকার প্রতি।
এব‍্যাপারে রিনা মানখীন, বিচিত্রা মানখীন, মনীষা মানখীন জানান, গলিয়াতের অত্যাচারে তাদের পরিবার অতিষ্ঠ। তাই মলয় রেমার স্ত্রী সনন্দা মানখীন তার কন্যা গলিয়াতের স্ত্রী রুমা মানখীনকে হিস্যামতো জমিজমা দিয়ে ২০১৮ সালে ত্যজ্য করে দেয়। এরপরও গলিয়াত তাদের জমিজমা নিয়া নানা রকম ষড়যন্ত্র করে যায়। জোড়পূর্বক শ্বশুরের জমি ভোগদখলের পায়তারা করে। গত ১৪ জানুয়ারি গলিয়াত তাদের বাড়িতে হামলা করে অকথ্য ভাষায় গালিগালাজ করে শ্লীলতাহানি করে বলে শ্যালিকা সেংমি মানখীন থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে। গলিযাতের এমন কর্মকান্ডে নিয়ে এলাকাবাসী সালিশী বৈঠক করলেও কোনো সুরাহা হয়নি। গলিয়াতের এমন কর্মকান্ডের বিচার চান তারা। হামলার ঘটনায় গলিয়াতের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ করা হয়েছে।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!