Image Not Found!
ঢাকা   রবিবার ২৪ জানুয়ারী ২০২১ | ১১ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  যুবককে চেয়ারে বেঁধে শারীরিক সম্পর্ক তরুণীর, একপর্যায়ে মৃত্যু (4)        শেরপুরে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ নতুন ঘর পাচ্ছে ২৯১টি পরিবার (95)         মসজিদের সিন্দুকে পাওয়া গেল ২ কোটি ৩৮ লাখ ৫৫ হাজার ৫৪৫ টাকা (94)        গরীব ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেন জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিট।। (95)        নালিতাবাড়ীতে ৪৮ অসহায় দারিদ্র্য গরীব পরিবার সরকারি ঘর পেলেন (95)        চিত্রনায়িকা পপির বিয়ে (91)        নকলা পৌর নির্বাচন; চলছে জোর প্রচারনা (95)        ঝিনাইগাতীতে উপজেলা পরিষদের নতুন কার্যালয় উদ্বোধন (95)        নারীর সঙ্গে সময় কাটিয়েছেন কারাগারে বন্দী হলমার্কের জিএম (3)        শেরপুরে অসহায় কর্মহীন মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ।। (95)      
গরু দিয়ে ফসল নষ্টের প্রতিবাদ করায়

 গৌরীপুরে কৃষকের চোখ নষ্ট করে দিল প্রভাবশালী !

মো: আমান উল্লাহ আকন্দ : গরু দিয়ে ফসল নষ্টের প্রতিবাদ করায় ময়মনসিংহের গৌরীপুর উপজেলার উজান কাশিয়ার চর এলাকার অসহায় কৃষক মো: হাফিজ উদ্দিনের(৪৫) ডান চোখ নষ্ট করে দিয়েছে প্রভাবশালী আব্দুল হাই ও তাঁর দুই ছেলে মাহফুজ এবং ইমন। এ ঘটনায় সোমবার রাতে গৌরীপুর থানায় মামলা দায়ের হয়েছে। এনিয়ে স্থানীয় কৃষক মহলে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
তবে এ ঘটনায় মামলা হলেও অভিযুক্ত প্রভাবশালীরা এখনো গ্রেফতার হয়নি বলে জানিয়েছেন গৌরীপুর থানার ওসি বোরহান উদ্দিন। তিনি জানান, ভুক্তভোগী কৃষকের পুত্র নূরুল হক বাদী হয়ে ৩জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেছে। আসামীদের গ্রেফতারে চেষ্টা চলছে।
স্থানীয় ও থানা পুলিশ সূত্র জানায়, প্রভাবশালী আব্দুল হাই পার্শ্ববর্তী সদর উপজেলার ২৩ নং সুতিয়াখালী ওয়ার্ডের বাসিন্দা। তিনি ও তাঁর দুই পুত্র মাহফুজ এবং ইমন বেশ কিছুদিন ধরে নিজেদের গরু দিয়ে কৃষক হাফিজ উদ্দিনের ধান ফসল নষ্ট করে আসছিল। গত ২ অক্টোবর এ ঘটনার প্রতিবাদ করায় ওই প্রভাবশালীরা কৃষক হাফিজ উদ্দিনকে বেধরক মারপিট করে ডান চোখ নষ্ট করে দিয়েছে। বর্তমানে আহত কৃষক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ১৮নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।
ভুক্তভোগী কৃষকের পুত্র নূরুল হক বলেন, ডাক্তাররা বলেছেন মারাত্মক আঘাতে আমার পিতার চোখ নষ্ট হয়ে গেছে। অপারেশন করে তা ফেলে দিতে হবে। আমি এ ঘটনার সুষ্ট বিচার দাবি করছি।
তবে সংশ্লিষ্ট চিকিৎসকরা জানান, মারাত্মক আঘাতে চোখ নষ্ট হয়ে যাবার সম্ভাবনা প্রবল। আগামীকাল মঙ্গলবার অপারেশন শেষে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।