Image Not Found!
ঢাকা   সোমবার ১২ এপ্রিল ২০২১ | ২৯ চৈত্র ১৪২৭ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  ইতালিতে প্রবাসী নারীদের আয়োজনে নারী নেত্রী মেহেনাস তাব্বাসুম শেলির তত্বাবধায়নে রোমের বিভিন্ন স্হানে বৈশাখ উদযাপন (4)        এক সপ্তাহের সর্বাত্মক লকডাউনে যা বন্ধ থাকবে জেনে নিন (3)        রাজধানী ছাড়তে শুরু করেছে নিম্ন আয়ের মানুষ (2)        দেশে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড (2)        হেফাজতকে জঙ্গি ঘোষণার দাবিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি (4)        প্রেম করে অন্যাত্র বিয়ে করায় পুরুষাঙ্গ কেটে দিয়েছে প্রেমিক || (95)        বঙ্গবন্ধুর নীতি ও আদর্শকে বুকে ধারন করেই আওয়ামীলীগের রাজনীতি করি || জয়নাল আবেদীন হাজারী (95)        উন্নয়ন সহায়তায় ৫০% ভর্তুকীতে কৃষি যন্ত্রপাতি পাচ্ছেন শেরপুরের কৃষক (95)        ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ মারা গেছেন (4)        সাগরেরর পানিতে ভেসে এল বিশাল আকৃতির মৃত তিমি! (3)      
গরু দিয়ে ফসল নষ্টের প্রতিবাদ করায়

 গৌরীপুরে কৃষকের চোখ নষ্ট করে দিল প্রভাবশালী !

মো: আমান উল্লাহ আকন্দ : গরু দিয়ে ফসল নষ্টের প্রতিবাদ করায় ময়মনসিংহের গৌরীপুর উপজেলার উজান কাশিয়ার চর এলাকার অসহায় কৃষক মো: হাফিজ উদ্দিনের(৪৫) ডান চোখ নষ্ট করে দিয়েছে প্রভাবশালী আব্দুল হাই ও তাঁর দুই ছেলে মাহফুজ এবং ইমন। এ ঘটনায় সোমবার রাতে গৌরীপুর থানায় মামলা দায়ের হয়েছে। এনিয়ে স্থানীয় কৃষক মহলে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
তবে এ ঘটনায় মামলা হলেও অভিযুক্ত প্রভাবশালীরা এখনো গ্রেফতার হয়নি বলে জানিয়েছেন গৌরীপুর থানার ওসি বোরহান উদ্দিন। তিনি জানান, ভুক্তভোগী কৃষকের পুত্র নূরুল হক বাদী হয়ে ৩জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেছে। আসামীদের গ্রেফতারে চেষ্টা চলছে।
স্থানীয় ও থানা পুলিশ সূত্র জানায়, প্রভাবশালী আব্দুল হাই পার্শ্ববর্তী সদর উপজেলার ২৩ নং সুতিয়াখালী ওয়ার্ডের বাসিন্দা। তিনি ও তাঁর দুই পুত্র মাহফুজ এবং ইমন বেশ কিছুদিন ধরে নিজেদের গরু দিয়ে কৃষক হাফিজ উদ্দিনের ধান ফসল নষ্ট করে আসছিল। গত ২ অক্টোবর এ ঘটনার প্রতিবাদ করায় ওই প্রভাবশালীরা কৃষক হাফিজ উদ্দিনকে বেধরক মারপিট করে ডান চোখ নষ্ট করে দিয়েছে। বর্তমানে আহত কৃষক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ১৮নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।
ভুক্তভোগী কৃষকের পুত্র নূরুল হক বলেন, ডাক্তাররা বলেছেন মারাত্মক আঘাতে আমার পিতার চোখ নষ্ট হয়ে গেছে। অপারেশন করে তা ফেলে দিতে হবে। আমি এ ঘটনার সুষ্ট বিচার দাবি করছি।
তবে সংশ্লিষ্ট চিকিৎসকরা জানান, মারাত্মক আঘাতে চোখ নষ্ট হয়ে যাবার সম্ভাবনা প্রবল। আগামীকাল মঙ্গলবার অপারেশন শেষে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।