Image Not Found!
ঢাকা   শুক্রবার ২২ জানুয়ারী ২০২১ | ৯ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  শেরপুরে ‘সৌর বিদ্যুৎ চালিত পাম্পের মাধ্যমে কৃষি সেচ প্রকল্পের মতবিনিময় সভা অনুষ্ঠিত (95)        স্মার্টফোন কিনতে ৯ লাখ শিক্ষার্থীকে দেওয়া হবে ১০ হাজার করে টাকা (4)        শেরপুরে স্কুল শিক্ষিকা স্ত্রীকে যৌতুকের দাবীতে নির্যাতন ॥ পাষন্ড স্বামী গ্রেফতার (95)        নালিতাবাড়ীতে ফাঁসিতে ঝুলে যুবকের আত্মহত্যা (95)        শেরপুরে প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন পরিবার পাচ্ছে জমিসহ ঘর ।। (95)        ভারতের উপহার করোনা ভ্যাকসিন বাংলাদেশে পৌঁছেছে (3)        ঝিনাইগাতীতে করোনা ভাইরাস প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত (95)        কিশোরগঞ্জে গৃহহীন পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহারের ঘর (94)        ভয়ঙ্কর সেই গৃহকর্মী রেখাকে গ্রেপ্তার (3)        শেরপুর পৌরসভা নির্বাচনে ধানের শীষ প্রতিকে লড়াই করবেন পলাশ (95)      

সপ্তাহের ব্যবধানে বঙ্গোপসাগরে আরেকটি ঘূর্ণিঝড়

অনলাইন ডেস্ক : দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় ‘বুরেভী’ নামে একটি ঘূর্ণিঝড় সৃষ্টি হয়েছে। ঘূর্ণিঝড় নিভারের বিদায়ের সপ্তাহের ব্যবধানে বঙ্গোপসাগরে এর আগমন ঘটল। আজ বুধবার (২ ডিসেম্বর) সকালে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর এ তথ্য জানিয়েছে।
আবহাওয়া অফিস বলছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে ঘূর্ণীঝড় ‘বুরেভী’ হিসেবে আজ সকাল ৬টায় দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি আরও ঘণীভূত হতে পারে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।
নভেম্বরের শেষ সপ্তাহে বঙ্গোপসাগরে ‘নিভার’ নামে আরও একটি ঘূর্ণিঝড় তৈরি হয়েছিল। ভারতের তামিলনাডু ও তৎসংলগ্ন এলাকায় এর প্রভাব পড়লেও বাংলাদেশে পড়েনি। অক্টোবরেও বঙ্গোপসাগরে আরেকটি গভীর নিম্নচাপ তৈরি হয়েছিল, যদিও তা শেষ পর্যায়ে ঘূর্ণিঝড়ে রূপ নেয়নি। তবে সেটির প্রভাবে বাংলাদেশে বেশ বৃষ্টি হয়েছিল।
বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে ভোর পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৩ দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।