Image Not Found!
ঢাকা   রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | ১০ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  ঝিনাইগাতীতে বণ্যহাতি সাবার করে দিয়েছে কৃষকের গোলার ধান (95)        শেরপুরে র‍্যাব কর্তৃক হাতেনাতে হেরোইন সহ যুবক গ্রেফতার (95)        ঝিকমারি খাল থেকে নিখোঁজ স্কুলছাত্রীর লাশ উদ্ধার (95)        কেকে’র চর ইউনিয়নে ভূয়া কাজির দৌরাত্ব, বৃদ্ধি পেয়েছে বাল্য বিবাহ (95)        ঝিনাইগাতীতে র‌্যাবের অভিযানে ইয়াবা ও গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার (95)        শেরপুরে বিএনএ সভাপতি কর্তৃক শেরপুর পৌরসভা'কে  কোভিড-১৯ সুরক্ষা সামগ্রী প্রদান (95)        ঝিনাইগাতীতে আগুনে  পুড়ে এক পরিবারের বসতঘর পুড়ে ছাই! (95)        ঝিনাইগাতী বদ্ধভূমি থেকে মাথার খুলি কংকাল উদ্ধার (95)        ঝিনাইগাতীতে বিনাচিকিৎসায় ৮বছর ধরে শিকলে বন্দি মানুষিক ভারসাম্যহীন আখি  (95)        নন্নী থেকে সমশ্চুড়া গ্রামের তক্ষক ব‍্যবসায়ীকে আটক করেছে র‍্যাব (95)      

সূরা আল ইমরান,আয়াতঃ ১৯.. ইসলামিক জীবন ব্যবস্থা

বিসমিল্লাহির রহমানির রাহিম। আসসালামু আলাইকুম প্রিয় ভাই বোন ও বন্ধুরা। সমস্ত প্রশংসা আল্লাহ রব্বুল আলামীনের যিনি আমাদের জন্য দীন ইসলামকে পরিপূর্ণ করে দিয়েছেন। দয়াময় আল্লাহ তাআলা সীমাহীন কৃপা ও দয়া মায়া করে মানবকূলকে সর্বোৎকৃষ্ট জীবন ধারায় চলার জন্য একমাত্র সঠিক এবং পূর্নাঙ্গ ধর্ম ইসলাম দান করেছেন। প্রকৃত সফলতা অর্জনের জন্য আল্লাহ পাক মানুষের জীবন যাপনের জন্য এক বিধান রেখেছেন,আর তা হচ্ছে ইসলামিক জীবন বিধান বা দীন। ইসলামিক জীবন যাপনের বিধান নিয়ে আমাদের এবারের আয়োজন ইসলামিক জীবন ব্যবস্থা - একমাত্র ইসলামিক জীবন বিধান অনুযায়ী জীবন যাপনের মধ্যেই আল্লাহ তাআলা উভয় জাহানে মানুষের সুখ, শান্তি ও কামিয়াবী রেখেছেন। অন্য কিছুর মধ্যে নয়।

 আল্লাহ তাআলার নিকট আত্মসমর্পণ ও তাঁর আনুগত্য আমাদের জীবনে শান্তি নিয়ে আসে। আর 'ইসলাম'শব্দের মানেও শান্তি। ইসলাম হচ্ছে শান্তি ও সুন্দর ভাবে জীবন যাপনের ব্যবস্থা। যে ব্যক্তি ইসলামিক জীবন ব্যবস্থা গ্রহণ করে ও তার ভিত্তিতে আমল করে অর্থাৎ জীবন যাপন করে সে-ই মুসলমান। ইসলাম হচ্ছে পরিপূর্ণ জীবন ব্যবস্থা।

 ইসলামিক জীবন ব্যবস্থা -  ইসলাম কেবলমাত্র একটি ধর্মের নাম নয়। ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবন বিধান। আল্লাহ তাআলা পবিত্র কুরআনে ঘোষণা করেছেনঃ আল্লাহর নিকট একমাত্র জীবন বিধান হচ্ছে আল ইসলাম।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!