Image Not Found!
ঢাকা   রবিবার ১৭ জানুয়ারী ২০২১ | ৪ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  এত কম বয়সী শিশুরাও হত্যায় জড়িত (2)        শেরপুর পৌরসভার মেয়র মনোনয়নপ্রত্যাশী আ’লীগ নেতা আধার কেন্দ্রেও আলোচনায় (95)        ঝিনাইগাতীতে দুই ট্রাকের মুখো-মুখি সংঘর্ষে আহত ২ (95)        শেরপুরে গণকবরের স্মৃতি ধরে রাখতে কার্যক্রম শুরু করলেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব (94)        What is Lorem Ipsum? (3)        জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের নয়া কমিটির পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত। (94)        বাধ্য হয়ে বাপ-ছেলের যৌন নির্যাতন মেনে নেন জোছনা (2)        শেরপুর অ্যাথলেটিক্স ও গ্রামীণ খেলা প্রতিযোগিতা অনুষ্ঠিত (94)        বিনা চিকিৎসায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন হতদরিদ্র খাদিজা বেগম।। (94)        গণসংযোগ অব্যাহত রেখেছেন আওয়ামীলীগের মনোনয়নপ্রত্যাশী রফিকুল ইসলাম আধার ।। (95)      

সূরা আল ইমরান,আয়াতঃ ১৯.. ইসলামিক জীবন ব্যবস্থা

বিসমিল্লাহির রহমানির রাহিম। আসসালামু আলাইকুম প্রিয় ভাই বোন ও বন্ধুরা। সমস্ত প্রশংসা আল্লাহ রব্বুল আলামীনের যিনি আমাদের জন্য দীন ইসলামকে পরিপূর্ণ করে দিয়েছেন। দয়াময় আল্লাহ তাআলা সীমাহীন কৃপা ও দয়া মায়া করে মানবকূলকে সর্বোৎকৃষ্ট জীবন ধারায় চলার জন্য একমাত্র সঠিক এবং পূর্নাঙ্গ ধর্ম ইসলাম দান করেছেন। প্রকৃত সফলতা অর্জনের জন্য আল্লাহ পাক মানুষের জীবন যাপনের জন্য এক বিধান রেখেছেন,আর তা হচ্ছে ইসলামিক জীবন বিধান বা দীন। ইসলামিক জীবন যাপনের বিধান নিয়ে আমাদের এবারের আয়োজন ইসলামিক জীবন ব্যবস্থা - একমাত্র ইসলামিক জীবন বিধান অনুযায়ী জীবন যাপনের মধ্যেই আল্লাহ তাআলা উভয় জাহানে মানুষের সুখ, শান্তি ও কামিয়াবী রেখেছেন। অন্য কিছুর মধ্যে নয়।

 আল্লাহ তাআলার নিকট আত্মসমর্পণ ও তাঁর আনুগত্য আমাদের জীবনে শান্তি নিয়ে আসে। আর 'ইসলাম'শব্দের মানেও শান্তি। ইসলাম হচ্ছে শান্তি ও সুন্দর ভাবে জীবন যাপনের ব্যবস্থা। যে ব্যক্তি ইসলামিক জীবন ব্যবস্থা গ্রহণ করে ও তার ভিত্তিতে আমল করে অর্থাৎ জীবন যাপন করে সে-ই মুসলমান। ইসলাম হচ্ছে পরিপূর্ণ জীবন ব্যবস্থা।

 ইসলামিক জীবন ব্যবস্থা -  ইসলাম কেবলমাত্র একটি ধর্মের নাম নয়। ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবন বিধান। আল্লাহ তাআলা পবিত্র কুরআনে ঘোষণা করেছেনঃ আল্লাহর নিকট একমাত্র জীবন বিধান হচ্ছে আল ইসলাম।