Image Not Found!
ঢাকা   রবিবার ২৪ জানুয়ারী ২০২১ | ১১ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  যুবককে চেয়ারে বেঁধে শারীরিক সম্পর্ক তরুণীর, একপর্যায়ে মৃত্যু (4)        শেরপুরে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ নতুন ঘর পাচ্ছে ২৯১টি পরিবার (95)         মসজিদের সিন্দুকে পাওয়া গেল ২ কোটি ৩৮ লাখ ৫৫ হাজার ৫৪৫ টাকা (94)        গরীব ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেন জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিট।। (95)        নালিতাবাড়ীতে ৪৮ অসহায় দারিদ্র্য গরীব পরিবার সরকারি ঘর পেলেন (95)        চিত্রনায়িকা পপির বিয়ে (91)        নকলা পৌর নির্বাচন; চলছে জোর প্রচারনা (95)        ঝিনাইগাতীতে উপজেলা পরিষদের নতুন কার্যালয় উদ্বোধন (95)        নারীর সঙ্গে সময় কাটিয়েছেন কারাগারে বন্দী হলমার্কের জিএম (3)        শেরপুরে অসহায় কর্মহীন মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ।। (95)      
ভাসানচরের পথে রোহিঙ্গারা। ছবি: ফোকাস বাংলা

ভাসানচরে পা রাখলেন ১৬৪২ জন রোহিঙ্গা

প্রথম ধাপে নারী, পুরুষ, শিশুসহ ১৬৪২ জন রোহিঙ্গা নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার ভাসানচরে পৌঁছেছে। স্থানীয় সূত্রে জানা যায়, এর মধ্যে ৮১০ শিশু, ৩৬৮ জন পুরুষ ও ৪৬৪ জন নারী রয়েছেন। শুক্রবার দুপুর ২টার দিকে তারা তিন জাহাজে করে ভাসানচরে এসে পৌঁছায়। এর আগে কক্সবাজারের উখিয়া থেকে যাত্রা করে এক হাজার ৬৪২ জন রোহিঙ্গা ভাসানচরের উদ্দেশ্যে রওনা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক নৌবাহিনীর এক কর্মকর্তা জানান, ভাসানচরে আসা সকল রোহিঙ্গাদের প্রথমে স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তারপর ওয়ার হাউজে নৌবাহিনীর কর্মকর্তারা রোহিঙ্গাদের ব্রিফিং করেন। ব্রিফিং শেষে রোহিঙ্গাদের জন্য প্রস্তুত রাখা ৭, ৮, ৯ ও ১০ নম্বর ক্লাস্টারে রাখা হয়। আগামী প্রায় এক সপ্তাহ নৌবাহিনীর তত্ত্বাবধানে তাদের রান্না করে খাওয়ানো হবে। এছাড়া ২২টি এনজিও রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিতে ভাসানচরে অবস্থান করছে।

নৌবাহিনীর এক কর্মকর্তা জানান, গত বৃহস্পতিবার দুটো জাহাজে করে ভাসানচরে আসা রোহিঙ্গাদের ১০১৯টি মালপত্রের লাগেজ ভাসানচরে পৌঁছে দেওয়া হয়েছে।

ইতিমধ্যে বিআইডাব্লিউটিসি বয়ারচর ভাসানচর ভায়া হাতিয়া রুটে একটি যাত্রীবাহী সি ট্রাক সার্ভিস চালুর অনুমতি দিয়েছেন।