Image Not Found!
ঢাকা   ১৬ জানুয়ারী ২০২১ | ৩ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  এত কম বয়সী শিশুরাও হত্যায় জড়িত (2)        শেরপুর পৌরসভার মেয়র মনোনয়নপ্রত্যাশী আ’লীগ নেতা আধার কেন্দ্রেও আলোচনায় (95)        ঝিনাইগাতীতে দুই ট্রাকের মুখো-মুখি সংঘর্ষে আহত ২ (95)        শেরপুরে গণকবরের স্মৃতি ধরে রাখতে কার্যক্রম শুরু করলেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব (94)        What is Lorem Ipsum? (3)        জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের নয়া কমিটির পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত। (94)        বাধ্য হয়ে বাপ-ছেলের যৌন নির্যাতন মেনে নেন জোছনা (2)        শেরপুর অ্যাথলেটিক্স ও গ্রামীণ খেলা প্রতিযোগিতা অনুষ্ঠিত (94)        বিনা চিকিৎসায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন হতদরিদ্র খাদিজা বেগম।। (94)        গণসংযোগ অব্যাহত রেখেছেন আওয়ামীলীগের মনোনয়নপ্রত্যাশী রফিকুল ইসলাম আধার ।। (95)      

ঘন কুয়াশায় বঙ্গবন্ধু সেতু দিয়ে যানচলাচলে ভোগান্তি

টাঙ্গাইল প্রতিনিধি : ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে বুধবার মধ্যরাত থেকে মাঝে মধ্যে বঙ্গবন্ধু সেতুর উপর দিয়ে যানচলাচল বন্ধ রাখে সেতু কর্তৃপক্ষ। এতে করে সেতুর উপর আটকা পড়ে অনেক যানবাহন।

সেতু কর্তৃপক্ষ সূত্র জানায়, দুর্ঘটনা এড়াতে ঘনকুয়াশার কারণে মধ্যরাত থেকে মাঝে মাঝে টোল আদায় বন্ধ রাখা হয়। বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত থেকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের ঘারিন্দা আন্ডারপাস পর্যন্ত ২২ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তিতে পড়ে পরিবহন চালক ও যাত্রীরা। বেলা বাড়ার সাথে সাথে কুয়াশা কিছুটা কমলে থেমে থেমে যানচলাচল শুরু হয়।

সকাল ৮টায় গাড়ি চালক আব্দুর রহমান জানান, রাত ৩টার দিকে টাঙ্গাইল এসে যানজটের কবলে পড়লেও বঙ্গবন্ধুসেতু পার হতে পারিনি।যাত্রীরা জানান, দীর্ঘ সময় ধরে যানজটের কবলে পড়ে চরম ভোগান্তির শিকার হচ্ছেন তারা। বিশেষ করে নারী ও শিশুরা বেশি ভোগান্তির শিকার হচ্ছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. কামাল হোসেন জানান, দুর্ঘটনা এড়াতে সেতু কর্তৃপক্ষ সময় সময় যাচলাচল বন্ধ রাখায় মহাসড়কে যানজটের সৃষ্টি হয়, সকাল সাড়ে এগারোটায় যানচলাচল স্বাভাবিক হয়।

সেতু কর্তৃপক্ষ প্রকাশিত জনসচেতনতামূলক এক গণ-বিজ্ঞপ্তিতে যানবাহনের মালিক, শ্রমিক ও চালকদের অবহিতকরণে বলা হয়েছে, ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়ানোর লক্ষ্যে সেতু এলাকায় স্থাপিত আবহাওয়া পরিমাপক যন্ত্রের দৃষ্টিসীমা ৪০ মিটারের কম প্রদর্শন করার সাথে সাথে সেতুর উপর দিয়ে যান চলাচল বন্ধ রাখা হবে। এছাড়াও কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুর সংযোগ সড়ক দিয়ে যানবাহন চলাচলেও সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে এবং সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।