Image Not Found!
ঢাকা   সোমবার ০৬ ফেব্রুয়ারী ২০২৩ | ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  চলে গেলেন বীরপ্রতীক (বার) কমান্ডার জহুরুল হক মুন্সী (95)        গজনীতে বর্নাঢ‍্য আয়োজনে দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন পত্রিকার ১০ম বর্ষ পদার্পণ অনুষ্ঠান অনুষ্ঠিত (94)        নালিতাবাড়ীতে এসএসসি ৯৭ ব্যাচের ছাত্র-শিক্ষক মিলন মেলা ও সম্মাননা প্রদান (95)        পাখি সংরক্ষণে অবদান রাখায় শেরপুর বার্ড কনজারভেশন সোসাইটি পেলেন বিশেষ পুরস্কার (91)         শেরপুরে পরিবহন মালিক, চালক,শ্রমিক, ও হেলপারদের নিয়ে ট্রাফিক আইন সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত (95)        কলমাকান্দায় ভুট্টা চাষের স্বপ্ন দেখছেন কৃষকরা (94)        অবশেষে জামিনে মুক্ত কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক নেতা পাইলট (94)        শেরপুরে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে বই পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত (95)        কলমাকান্দায় নৌকা ডুবে এক ব্যক্তি নিখোঁজ (95)        শ্রীবরদীতে ফাঁসিতে ঝুঁলে শিক্ষার্থীর আত্বহত‍্যা (95)      

গোটা শহরকে হাসপাতাল বানালেও রোগীর জায়গা হবে না

নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘যে হারে সংক্রমণ বাড়ছে, সেক্ষেত্রে গোটা শহরকে হাসপাতাল বানালেও রোগীর জায়গা হবে না।’ বুধবার (৩১ মার্চ) সন্ধ্যা ৭টায় বিপিএমসিএ অন্তর্ভুক্ত প্রতিষ্ঠান ও হাসপাতালগুলোর সঙ্গে ভার্চুয়াল মতবিনিময় সভায় এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, ‘সংক্রমণের উৎস বন্ধ করতে হবে, এ জন্য জনগণের সহযোগিতা দরকার। সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে এবং মাস্ক পরতে হবে। আগামী ১৫ থেকে ২০ দিনের মধ্যে ঢাকার মহাখালী ডিএনসিসি হাসপাতালে ২৫০ বেড এসডিইউ ও ৫০ বেড আইসিইউসহ ১২০০ বেড হাসপাতাল রেডি হয়ে যাবে।’ স্বাস্থ্যমন্ত্রী বলেন, এনআইসিভিডি, নিটোর, বার্ন ইনস্টিটিউট ও সোহরাওয়ার্দী হাসপাতালকে ১০০ করে বেড বাড়াতে নির্দেশ দেয়া হয়েছে। বেসরকারি হাসপাতালগুলোকে আরও ১৫০০ বেড বাড়ানোর অনুরোধ করছি। মন্ত্রী আরও বলেন, সরকারি-বেসরকারি মিলে মোট ৪ হাজার বেড বাড়ানোর পরিকল্পনা রয়েছে। জেলা সদর হাসপাতালে সব ব্যবস্থা আছে। ঢাকায় ভিড় না করে সেখানকার সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিতে মানুষকে অনুরোধ করছি।