Image Not Found!
ঢাকা   ১৪ এপ্রিল ২০২১ | ১ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  টঙ্গীবাড়িতে প্রতারক চক্রের তিন সদস্য আটক। (2)        চাঁদ দেখা গেছে আগামীকাল বুধবার থেকে রোজা (2)        নকলায় হাজারধিক মাস্ক ও সাবান বিতরণ করলেন 'প্রস্ফুটিত শেরপুর' ফেইসবুক গ্রুপ (95)        জরুরী প্রয়োজনে যাতায়াতের নিশ্চিত করতে বাংলাদেশ পুলিশের উদ্যোগে চালু হয়েছে মুভমেন্ট পাস (3)        খালেদা জিয়ার আরোগ্য কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল, ইতালী শাখা (4)        আজ বিকেল তিনটা পর্যন্ত টাকা জমা ও উত্তোলন করতে পারবেন (2)        ইতালিতে প্রবাসী নারীদের আয়োজনে নারী নেত্রী মেহেনাস তাব্বাসুম শেলির তত্বাবধায়নে রোমের বিভিন্ন স্হানে বৈশাখ উদযাপন (4)        এক সপ্তাহের সর্বাত্মক লকডাউনে যা বন্ধ থাকবে জেনে নিন (3)        রাজধানী ছাড়তে শুরু করেছে নিম্ন আয়ের মানুষ (2)        দেশে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড (2)      

দেশের সব নির্বাচন স্থগিতের বিষয়ে বৈঠক বৃহস্পতিবার

নিউজ ডেস্ক : করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় দেশের সব নির্বাচন স্থগিতের বিষয়ে বৃহস্পতিবার (১ এপ্রিল) বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠকটি ইসির সভাকক্ষে বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সোমবার (২৯ মার্চ) সরকারের ১৮ নির্দেশনা জারির পর এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্তে আসে নির্বাচন আয়োজনকারী সংস্থাটি।

যুগ্ম সচিব ও নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক আবদুল বাতেন বলেন, আমরা মন্ত্রণালয় থেকে চিঠি আসায় সোমবার (২৯ মার্চ) জরুরি বৈঠকে বসেছিলাম। কোনো সিদ্ধান্ত হয়নি। প্রাথমিক আলোচনা হয়েছে। ভোট হলে লক্ষ্মীপুর-২ আসনেরটা হতে পারে। আর ইউপি ও পৌরসভার ভোট স্থগিত হতে পারে। তবে সেটা ১ এপ্রিল বৈঠক করে সিদ্ধান্ত দেবে কমিশন। ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, ১১ এপ্রিল ৩৭১টি ইউপি ও ১১টি পৌরসভায় ভোটগ্রহণের দিন নির্ধারিত রয়েছে। গতবছরও করোনার কারণে বেশ কিছু নির্বাচন স্থগিত করেছিল নির্বাচন কমিশন। করোনা পরিস্থিতি দিন দিন অবনতি হচ্ছে। আক্রান্তের দিক থেকে বুধবার (৩১ মার্চ) সব রেকর্ড ছাড়িয়েছে। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, নতুন করে শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ৩৫৮ জন। দেশে এটি করোনায় এক দিনে সর্বোচ্চ শনাক্ত। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫২ জনের মৃত্যু হয়েছে। গত সাত মাসের মধ্যে এটি সর্বোচ্চ মৃত্যু।