Image Not Found!
ঢাকা   মঙ্গলবার ০৭ ফেব্রুয়ারী ২০২৩ | ২৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  চলে গেলেন বীরপ্রতীক (বার) কমান্ডার জহুরুল হক মুন্সী (95)        গজনীতে বর্নাঢ‍্য আয়োজনে দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন পত্রিকার ১০ম বর্ষ পদার্পণ অনুষ্ঠান অনুষ্ঠিত (94)        নালিতাবাড়ীতে এসএসসি ৯৭ ব্যাচের ছাত্র-শিক্ষক মিলন মেলা ও সম্মাননা প্রদান (95)        পাখি সংরক্ষণে অবদান রাখায় শেরপুর বার্ড কনজারভেশন সোসাইটি পেলেন বিশেষ পুরস্কার (91)         শেরপুরে পরিবহন মালিক, চালক,শ্রমিক, ও হেলপারদের নিয়ে ট্রাফিক আইন সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত (95)        কলমাকান্দায় ভুট্টা চাষের স্বপ্ন দেখছেন কৃষকরা (94)        অবশেষে জামিনে মুক্ত কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক নেতা পাইলট (94)        শেরপুরে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে বই পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত (95)        কলমাকান্দায় নৌকা ডুবে এক ব্যক্তি নিখোঁজ (95)        শ্রীবরদীতে ফাঁসিতে ঝুঁলে শিক্ষার্থীর আত্বহত‍্যা (95)      

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ইতালীতে অস্থায়ী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করে ঢাকা বিভাগ সমিতি

প্রবাস কন্ঠ ডেস্কঃ মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের মধ্য শুক্রবার রাজধানী রোমে সাংবাদিকদের নির্মিত অস্থায়ী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করছে ঢাকা বিভাগ সমিতি ইতালী।

মহামারি করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত আকারে রাষ্ট্রীয় এই অনুষ্ঠান পালন করা হয়েছে। ঢাকা বিভাগ সমিতি ইতালী সভাপতি মোহাম্মদ লিটন, সাধারণ সম্পাদক ইমরুল কায়েছ, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন রোমান সংগঠনের স্বল্পসংখ্যক নেতৃবৃন্দের নিয়ে অস্থায়ী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শহীদের শ্রদ্ধা জানিয়ে তাদের স্মরণে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে ঢাকা বিভাগ সমিতি সভাপতি মোহাম্মদ লিটন ও সাধারণ সম্পাদক ইমরুল কায়েছ তাদের সংক্ষিপ্ত বক্তব্যর মাধ্যমে দেশে ও প্রবাসে সকলকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে এই দিবসে বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় স্মরণ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর সহকর্মী মুক্তিযুদ্ধে নেতৃত্ব প্রদানকারী সব নেতাকে। শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন সব শহীদ, মুক্তিযোদ্ধা ও নির্যাতিত মা-বোনদের। সংহতি ও সহমর্মিতা জানান মুক্তিযুদ্ধে শহীদদের পরিবার-পরিজনদের প্রতি।

যে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনের স্বপ্ন নিয়ে এ দেশের সাধারণ মানুষ অস্ত্র হাতে তুলে নিয়েছিল, জীবনপণ শপথ নিয়েছিল তা বাস্তবায়ন করার দায়িত্ব আমাদের সবার। আমরা এই দিবসে সেই দায়িত্বের কথা স্মরণ করে প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মদের স্বাধীনতার সঠিক ইতিহাস জানানোর আহবান জানান।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!