Image Not Found!
ঢাকা   রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | ১০ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  ঝিনাইগাতীতে বণ্যহাতি সাবার করে দিয়েছে কৃষকের গোলার ধান (95)        শেরপুরে র‍্যাব কর্তৃক হাতেনাতে হেরোইন সহ যুবক গ্রেফতার (95)        ঝিকমারি খাল থেকে নিখোঁজ স্কুলছাত্রীর লাশ উদ্ধার (95)        কেকে’র চর ইউনিয়নে ভূয়া কাজির দৌরাত্ব, বৃদ্ধি পেয়েছে বাল্য বিবাহ (95)        ঝিনাইগাতীতে র‌্যাবের অভিযানে ইয়াবা ও গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার (95)        শেরপুরে বিএনএ সভাপতি কর্তৃক শেরপুর পৌরসভা'কে  কোভিড-১৯ সুরক্ষা সামগ্রী প্রদান (95)        ঝিনাইগাতীতে আগুনে  পুড়ে এক পরিবারের বসতঘর পুড়ে ছাই! (95)        ঝিনাইগাতী বদ্ধভূমি থেকে মাথার খুলি কংকাল উদ্ধার (95)        ঝিনাইগাতীতে বিনাচিকিৎসায় ৮বছর ধরে শিকলে বন্দি মানুষিক ভারসাম্যহীন আখি  (95)        নন্নী থেকে সমশ্চুড়া গ্রামের তক্ষক ব‍্যবসায়ীকে আটক করেছে র‍্যাব (95)      

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন : সবার চোখ নন্দীগ্রামে

আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ চলছে। বৃহস্পতিবার (১ এপ্রিল) ভোট হচ্ছে চার জেলার ৩০টি আসনে। জেলাগুলো হলো- পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং দক্ষিণ ২৪ পরগনা। এর মধ্যে রাজনৈতিক মহলের বিশেষ নজর রয়েছে পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামের দিকে। নন্দীগ্রাম দখলে প্রতিযোগিতা চলছে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বনাম বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর মধ্যে। মমতা পশ্চিমবঙ্গের বর্তমান মুখ্যমন্ত্রী আর শুভেন্দু মমতার সাবেক সহযোগী বর্তমানে বিজেপির হেভিওয়েট নেতা। এদিকে নন্দীগ্রামে ভোট গ্রহণ শুরু হওয়ার ঘণ্টা দুয়েকের মধ্যে এক বিজেপি কর্মীর অস্বাভাবিক মৃত্যু ঘিরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ ছাড়া বিক্ষিপ্ত উত্তেজনা দেখা গেছে কেশপুর, ডেবরা, সবং ও দাসপুরের মতো জায়গাতেও। নন্দীগ্রামে ভোটের আগে জারি হয়েছে ১৪৪ ধারা। এর মধ্যেও বেশ কিছু জায়গায় সহিংসতা হয়েছে। সোনাচূড়া ও কালীচরণপুর গ্রামে বুধবার (৩১ মার্চ) রাত থেকেই শুরু হয়েছে বোমাবাজি। বৃহস্পতিবার সকালে বোমা ফাটানো হয়েছে।

এই ঘটনায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে এলাকাজুড়ে। তৃণমূলের অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতিকারীরা ভোটারদের ভয় দেখাতে বোমাবাজি করেছে। অন্যদিকে, বিজেপি ঘটনার দায় চাপিয়েছে তৃণমূল কংগ্রেসের ওপরে। এই ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ভয়ের রেশ এলাকাবাসীর চোখে-মুখে। পরিস্থিতি সামলাতে মোতায়েন করা হয়েছে বিপুলসংখ্যক পুলিশ।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!