Image Not Found!
ঢাকা   ১৪ এপ্রিল ২০২১ | ১ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  টঙ্গীবাড়িতে প্রতারক চক্রের তিন সদস্য আটক। (2)        চাঁদ দেখা গেছে আগামীকাল বুধবার থেকে রোজা (2)        নকলায় হাজারধিক মাস্ক ও সাবান বিতরণ করলেন 'প্রস্ফুটিত শেরপুর' ফেইসবুক গ্রুপ (95)        জরুরী প্রয়োজনে যাতায়াতের নিশ্চিত করতে বাংলাদেশ পুলিশের উদ্যোগে চালু হয়েছে মুভমেন্ট পাস (3)        খালেদা জিয়ার আরোগ্য কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল, ইতালী শাখা (4)        আজ বিকেল তিনটা পর্যন্ত টাকা জমা ও উত্তোলন করতে পারবেন (2)        ইতালিতে প্রবাসী নারীদের আয়োজনে নারী নেত্রী মেহেনাস তাব্বাসুম শেলির তত্বাবধায়নে রোমের বিভিন্ন স্হানে বৈশাখ উদযাপন (4)        এক সপ্তাহের সর্বাত্মক লকডাউনে যা বন্ধ থাকবে জেনে নিন (3)        রাজধানী ছাড়তে শুরু করেছে নিম্ন আয়ের মানুষ (2)        দেশে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড (2)      

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন : সবার চোখ নন্দীগ্রামে

আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ চলছে। বৃহস্পতিবার (১ এপ্রিল) ভোট হচ্ছে চার জেলার ৩০টি আসনে। জেলাগুলো হলো- পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং দক্ষিণ ২৪ পরগনা। এর মধ্যে রাজনৈতিক মহলের বিশেষ নজর রয়েছে পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামের দিকে। নন্দীগ্রাম দখলে প্রতিযোগিতা চলছে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বনাম বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর মধ্যে। মমতা পশ্চিমবঙ্গের বর্তমান মুখ্যমন্ত্রী আর শুভেন্দু মমতার সাবেক সহযোগী বর্তমানে বিজেপির হেভিওয়েট নেতা। এদিকে নন্দীগ্রামে ভোট গ্রহণ শুরু হওয়ার ঘণ্টা দুয়েকের মধ্যে এক বিজেপি কর্মীর অস্বাভাবিক মৃত্যু ঘিরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ ছাড়া বিক্ষিপ্ত উত্তেজনা দেখা গেছে কেশপুর, ডেবরা, সবং ও দাসপুরের মতো জায়গাতেও। নন্দীগ্রামে ভোটের আগে জারি হয়েছে ১৪৪ ধারা। এর মধ্যেও বেশ কিছু জায়গায় সহিংসতা হয়েছে। সোনাচূড়া ও কালীচরণপুর গ্রামে বুধবার (৩১ মার্চ) রাত থেকেই শুরু হয়েছে বোমাবাজি। বৃহস্পতিবার সকালে বোমা ফাটানো হয়েছে।

এই ঘটনায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে এলাকাজুড়ে। তৃণমূলের অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতিকারীরা ভোটারদের ভয় দেখাতে বোমাবাজি করেছে। অন্যদিকে, বিজেপি ঘটনার দায় চাপিয়েছে তৃণমূল কংগ্রেসের ওপরে। এই ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। ভয়ের রেশ এলাকাবাসীর চোখে-মুখে। পরিস্থিতি সামলাতে মোতায়েন করা হয়েছে বিপুলসংখ্যক পুলিশ।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!