Image Not Found!
ঢাকা   মঙ্গলবার ০৭ ফেব্রুয়ারী ২০২৩ | ২৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  চলে গেলেন বীরপ্রতীক (বার) কমান্ডার জহুরুল হক মুন্সী (95)        গজনীতে বর্নাঢ‍্য আয়োজনে দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন পত্রিকার ১০ম বর্ষ পদার্পণ অনুষ্ঠান অনুষ্ঠিত (94)        নালিতাবাড়ীতে এসএসসি ৯৭ ব্যাচের ছাত্র-শিক্ষক মিলন মেলা ও সম্মাননা প্রদান (95)        পাখি সংরক্ষণে অবদান রাখায় শেরপুর বার্ড কনজারভেশন সোসাইটি পেলেন বিশেষ পুরস্কার (91)         শেরপুরে পরিবহন মালিক, চালক,শ্রমিক, ও হেলপারদের নিয়ে ট্রাফিক আইন সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত (95)        কলমাকান্দায় ভুট্টা চাষের স্বপ্ন দেখছেন কৃষকরা (94)        অবশেষে জামিনে মুক্ত কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক নেতা পাইলট (94)        শেরপুরে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে বই পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত (95)        কলমাকান্দায় নৌকা ডুবে এক ব্যক্তি নিখোঁজ (95)        শ্রীবরদীতে ফাঁসিতে ঝুঁলে শিক্ষার্থীর আত্বহত‍্যা (95)      

করোনা টিকার দ্বিতীয় ডোজ শুরু

নিউজ ডেস্ক : করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রদান আগামী বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে শুরু হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। একই সঙ্গে প্রথম ডোজ প্রদানও চলবে। এ ছাড়া রমজান মাসেও টিকা কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানা গেছে।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) এবং কোভিড-১৯ ভ্যাকসিন প্রিপেয়ার্ডনেস অ্যান্ড ডিপ্লয়মেন্ট কমিটির সভাপতি মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, আগামী ৮ এপ্রিল শুরু হতে যাওয়া টিকার দ্বিতীয় ডোজের পাশাপাশি প্রথম ডোজের টিকাদান কার্যক্রম অব্যাহত রাখা হবে। সোমবার থেকে প্রথম ডোজের পাশাপাশি দ্বিতীয় ডোজ প্রদানের তারিখ জানিয়ে এসএমএস দেয়া হচ্ছে। এসএমএসে দেয়া তারিখ অনুযায়ী, আগের টিকাদান কেন্দ্র থেকে দ্বিতীয় ডোজ গ্রহণ করতে হবে।

তিনি বলেন, আসন্ন রমজান ও লকডাউনেও টিকাদান কার্যক্রম চলবে। তবে এ সময় ভ্যাকসিন কার্ড সঙ্গে নিয়ে আসতে হবে। এই কার্ড দেখিয়ে টিকাগ্রহণকারী রিকশা অথবা ব্যক্তিগত গাড়ি ব্যবহার করতে পারবেন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, সোমবার সারা দেশে টিকা নিয়েছেন ৪১ হাজার ৩২২ জন। এর মধ্যে একজনের শরীরের মৃদু পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ হাজার ৩৬৯ জন, ময়মনসিংহে ৪ হাজার ৩৯৫ জন, চট্টগ্রামে ৭ হাজার ৪৬৬ জন, রাজশাহীতে ৬ হাজার ৯৫ জন, রংপুরে ৪ হাজার ৪৬৮ জন, খুলনায় ১ হাজার ৬০০ জন, বরিশালে ১ হাজার ১১০ জন এবং সিলেটে ২ হাজার ৮১৯ জন রয়েছেন। এ পর্যন্ত মোট ৫৫ লাখ ৩৯ হাজার ৪৯৪ জন টিকা গ্রহণ করেছেন।