Image Not Found!
ঢাকা   ১৪ এপ্রিল ২০২১ | ১ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  টঙ্গীবাড়িতে প্রতারক চক্রের তিন সদস্য আটক। (2)        চাঁদ দেখা গেছে আগামীকাল বুধবার থেকে রোজা (2)        নকলায় হাজারধিক মাস্ক ও সাবান বিতরণ করলেন 'প্রস্ফুটিত শেরপুর' ফেইসবুক গ্রুপ (95)        জরুরী প্রয়োজনে যাতায়াতের নিশ্চিত করতে বাংলাদেশ পুলিশের উদ্যোগে চালু হয়েছে মুভমেন্ট পাস (3)        খালেদা জিয়ার আরোগ্য কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল, ইতালী শাখা (4)        আজ বিকেল তিনটা পর্যন্ত টাকা জমা ও উত্তোলন করতে পারবেন (2)        ইতালিতে প্রবাসী নারীদের আয়োজনে নারী নেত্রী মেহেনাস তাব্বাসুম শেলির তত্বাবধায়নে রোমের বিভিন্ন স্হানে বৈশাখ উদযাপন (4)        এক সপ্তাহের সর্বাত্মক লকডাউনে যা বন্ধ থাকবে জেনে নিন (3)        রাজধানী ছাড়তে শুরু করেছে নিম্ন আয়ের মানুষ (2)        দেশে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড (2)      

করোনা টিকার দ্বিতীয় ডোজ শুরু

নিউজ ডেস্ক : করোনা টিকার দ্বিতীয় ডোজ প্রদান আগামী বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে শুরু হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। একই সঙ্গে প্রথম ডোজ প্রদানও চলবে। এ ছাড়া রমজান মাসেও টিকা কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানা গেছে।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) এবং কোভিড-১৯ ভ্যাকসিন প্রিপেয়ার্ডনেস অ্যান্ড ডিপ্লয়মেন্ট কমিটির সভাপতি মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, আগামী ৮ এপ্রিল শুরু হতে যাওয়া টিকার দ্বিতীয় ডোজের পাশাপাশি প্রথম ডোজের টিকাদান কার্যক্রম অব্যাহত রাখা হবে। সোমবার থেকে প্রথম ডোজের পাশাপাশি দ্বিতীয় ডোজ প্রদানের তারিখ জানিয়ে এসএমএস দেয়া হচ্ছে। এসএমএসে দেয়া তারিখ অনুযায়ী, আগের টিকাদান কেন্দ্র থেকে দ্বিতীয় ডোজ গ্রহণ করতে হবে।

তিনি বলেন, আসন্ন রমজান ও লকডাউনেও টিকাদান কার্যক্রম চলবে। তবে এ সময় ভ্যাকসিন কার্ড সঙ্গে নিয়ে আসতে হবে। এই কার্ড দেখিয়ে টিকাগ্রহণকারী রিকশা অথবা ব্যক্তিগত গাড়ি ব্যবহার করতে পারবেন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, সোমবার সারা দেশে টিকা নিয়েছেন ৪১ হাজার ৩২২ জন। এর মধ্যে একজনের শরীরের মৃদু পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৩ হাজার ৩৬৯ জন, ময়মনসিংহে ৪ হাজার ৩৯৫ জন, চট্টগ্রামে ৭ হাজার ৪৬৬ জন, রাজশাহীতে ৬ হাজার ৯৫ জন, রংপুরে ৪ হাজার ৪৬৮ জন, খুলনায় ১ হাজার ৬০০ জন, বরিশালে ১ হাজার ১১০ জন এবং সিলেটে ২ হাজার ৮১৯ জন রয়েছেন। এ পর্যন্ত মোট ৫৫ লাখ ৩৯ হাজার ৪৯৪ জন টিকা গ্রহণ করেছেন।