Image Not Found!
ঢাকা   সোমবার ০৬ ফেব্রুয়ারী ২০২৩ | ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  চলে গেলেন বীরপ্রতীক (বার) কমান্ডার জহুরুল হক মুন্সী (95)        গজনীতে বর্নাঢ‍্য আয়োজনে দৈনিক সত্যের সন্ধানে প্রতিদিন পত্রিকার ১০ম বর্ষ পদার্পণ অনুষ্ঠান অনুষ্ঠিত (94)        নালিতাবাড়ীতে এসএসসি ৯৭ ব্যাচের ছাত্র-শিক্ষক মিলন মেলা ও সম্মাননা প্রদান (95)        পাখি সংরক্ষণে অবদান রাখায় শেরপুর বার্ড কনজারভেশন সোসাইটি পেলেন বিশেষ পুরস্কার (91)         শেরপুরে পরিবহন মালিক, চালক,শ্রমিক, ও হেলপারদের নিয়ে ট্রাফিক আইন সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত (95)        কলমাকান্দায় ভুট্টা চাষের স্বপ্ন দেখছেন কৃষকরা (94)        অবশেষে জামিনে মুক্ত কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক নেতা পাইলট (94)        শেরপুরে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে বই পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত (95)        কলমাকান্দায় নৌকা ডুবে এক ব্যক্তি নিখোঁজ (95)        শ্রীবরদীতে ফাঁসিতে ঝুঁলে শিক্ষার্থীর আত্বহত‍্যা (95)      

করোনা প্রতিরোধে দিল্লিতে ২৫ দিনের কারফিউ

আন্তর্জতিক ডেস্ক : করোনাভাইরাসের (কোভিড-১৯) ঊর্ধ্বগতি রোধ করতে ভারতের রাজধানী দিল্লিতে ২৫ দিনের রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে। মঙ্গলবার (৬ এপ্রিল) থেকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত কারফিউ জারি থাকবে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো।

কারফিউ চলবে প্রতিদিন রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত। গত মাস থেকেই দিল্লিতে সংক্রমণ বাড়তে থাকায় এ কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে দিল্লি। রাত্রিকালীন কারফিউয়ের সময় ট্রাফিক চলাচল বন্ধ থাকবে না। তবে ই-পাস সঙ্গে থাকলে ভ্যাকসিন নেয়ার জন্য এক স্থান থেকে অন্য স্থানে যাওয়া যাবে। মুদি দোকানের জিনিসপত্র, শাক-সবজি, দুধ এবং ওষুধ কেনার জন্য ব্যবসায়ীদের কাছেও ই-পাস থাকতে হবে। এ ছাড়া সাংবাদিকদেরও চলাফেরার জন্য ই-পাস সঙ্গে রাখতে হবে। এদিকে বেসরকারি চিকিৎসক, নার্স এবং অন্যান্য মেডিকেল স্টাফদের আইডি কার্ড সঙ্গে রাখা বাধ্যতামূলক করা হয়েছে। তবে গর্ভবতী নারী এবং জরুরি চিকিৎসা প্রয়োজন এমন লোকজন এসব নিয়মের বাইরে থাকবেন।

মঙ্গলবার ওয়ার্ল্ডোমিটারের দেয়া তথ্য মতে, একদিনের ব্যবধানে দৈনিক সংক্রমণ কিছুটা কমেছে ভারতে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে প্রায় ৯৭ হাজার মানুষ। একদিন আগেই আক্রান্তের সংখ্যা ছিল এক লাখের বেশি। সোমবার (৫ এপ্রিল) দিল্লিতে করোনায় নতুন আক্রান্ত হয় তিন হাজার ৫৪৮ জন এবং গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৫ জনের। দেশটিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!