Image Not Found!
ঢাকা   ২৯ জুন ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  ঝিনাইগাতীতে  বন্যার্তদের মাঝে রেডক্রিসেন্টের  ত্রান বিতরন  (95)        নালিতাবাড়ীতে সঞ্জয় সূত্রধর ও লোকনাথ চন্দ্র শীল মাদক সহ গ্রেফতার (95)        শেরপুর পৌরসভার ৮১ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা (95)        পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে শেরপুরে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত (95)        ১১ দফা দাবিতে শেরপুর জেলা রবিদাস সম্মেলন অনুষ্ঠিত (95)        নালিতাবাড়ীতে নদীতে নৌকা ডুবে নিখোঁজ ব্যবসায়ীর ১৬ দিন পর লাশ উদ্ধার (95)        শেরপুরের শ্রীবরদীতে ৬  জনকে কুপিয়ে জখম,মা-মেয়েসহ ৩ জনের মৃত্যু (95)        নালিতাবাড়ীতে বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামত করলেন উপজেলা চেয়ারম্যান (95)        ঝিনাইগাতীতে  পাহাড়ি ঢলে কেড়ে নিল উবায়দুলের বসৎবাড়ি   (95)        বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ এর নবনির্বাচিত সভাপতি শামীম, সম্পাদক ক্লার্ক (4)      

চাঁদ দেখা গেছে আগামীকাল বুধবার থেকে রোজা

 

ডেইলি ডেস্কঃ দেশের আকাশে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে। ফলে কাল বুধবার থেকে শুরু হচ্ছে সিয়াম-সাধনার মাস রমজান। মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যাওয়ায় আজ এশার নামাজের পর সারাদেশে তারাবির নামাজ অনুষ্ঠিত হবে। শেষ রাতে সেহরি খেয়ে মুসলমানরা কাল বুধবার থেকে রোজা রাখা শুরু করবেন।

এর আগে, এ দিন সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে সন্ধ্যা পৌনে ৭টার দিকে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ধর্ম প্রতিমন্ত্রী ও চাঁদ দেখা কমিটির সভাপতি ফরিদুল হক খান সভাপতিত্ব করেন।

সভা থেকে ১৪৪২ হিজরি সালের রমজান মাস ও লাইলাতুল কদরের তারিখ ঘোষণা করা হয়। এর আগে, ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী মসজিদে সর্বোচ্চ ২০ জনকে ওয়াক্ত ও তারাবির নামাজে অংশ নিতে বলা হয়।