Image Not Found!
ঢাকা   ২২ জানুয়ারী ২০২২ | ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  ঝিকমারি খাল থেকে নিখোঁজ স্কুলছাত্রীর লাশ উদ্ধার (95)        কেকে’র চর ইউনিয়নে ভূয়া কাজির দৌরাত্ব, বৃদ্ধি পেয়েছে বাল্য বিবাহ (95)        ঝিনাইগাতীতে র‌্যাবের অভিযানে ইয়াবা ও গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার (95)        শেরপুরে বিএনএ সভাপতি কর্তৃক শেরপুর পৌরসভা'কে  কোভিড-১৯ সুরক্ষা সামগ্রী প্রদান (95)        ঝিনাইগাতীতে আগুনে  পুড়ে এক পরিবারের বসতঘর পুড়ে ছাই! (95)        ঝিনাইগাতী বদ্ধভূমি থেকে মাথার খুলি কংকাল উদ্ধার (95)        ঝিনাইগাতীতে বিনাচিকিৎসায় ৮বছর ধরে শিকলে বন্দি মানুষিক ভারসাম্যহীন আখি  (95)        নন্নী থেকে সমশ্চুড়া গ্রামের তক্ষক ব‍্যবসায়ীকে আটক করেছে র‍্যাব (95)        শীতার্থদের মাঝে বস্ত্র বিতরণ করলো নালিতাবাড়ীর ইউএফএইচ সংস্থা (95)        বেগম খালেদা জিয়ার চিকিৎসা ও মুক্তি চেয়ে না'বাড়ীতে ছাত্রদলের লিফলেট বিতরণ (95)      

চাঁদ দেখা গেছে আগামীকাল বুধবার থেকে রোজা

 

ডেইলি ডেস্কঃ দেশের আকাশে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে। ফলে কাল বুধবার থেকে শুরু হচ্ছে সিয়াম-সাধনার মাস রমজান। মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যাওয়ায় আজ এশার নামাজের পর সারাদেশে তারাবির নামাজ অনুষ্ঠিত হবে। শেষ রাতে সেহরি খেয়ে মুসলমানরা কাল বুধবার থেকে রোজা রাখা শুরু করবেন।

এর আগে, এ দিন সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে সন্ধ্যা পৌনে ৭টার দিকে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ধর্ম প্রতিমন্ত্রী ও চাঁদ দেখা কমিটির সভাপতি ফরিদুল হক খান সভাপতিত্ব করেন।

সভা থেকে ১৪৪২ হিজরি সালের রমজান মাস ও লাইলাতুল কদরের তারিখ ঘোষণা করা হয়। এর আগে, ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী মসজিদে সর্বোচ্চ ২০ জনকে ওয়াক্ত ও তারাবির নামাজে অংশ নিতে বলা হয়।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!