Image Not Found!
ঢাকা   রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  নালিতাবাড়ীতে এসএসসি ৯৭ ব্যাচের ছাত্র-শিক্ষক মিলন মেলা ও সম্মাননা প্রদান (95)        পাখি সংরক্ষণে অবদান রাখায় শেরপুর বার্ড কনজারভেশন সোসাইটি পেলেন বিশেষ পুরস্কার (91)         শেরপুরে পরিবহন মালিক, চালক,শ্রমিক, ও হেলপারদের নিয়ে ট্রাফিক আইন সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত (95)        কলমাকান্দায় ভুট্টা চাষের স্বপ্ন দেখছেন কৃষকরা (94)        অবশেষে জামিনে মুক্ত কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক নেতা পাইলট (94)        শেরপুরে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে বই পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত (95)        কলমাকান্দায় নৌকা ডুবে এক ব্যক্তি নিখোঁজ (95)        শ্রীবরদীতে ফাঁসিতে ঝুঁলে শিক্ষার্থীর আত্বহত‍্যা (95)        ঘুমানোর সময় আলো জ্বালিয়ে রাখলে আমাদের শরীরের অনেক ক্ষতি হতে পারে (90)        সেরা ১০০ জন ফুটবলারের তালিকায় মেসি নাম্বার ওয়ান (84)      

করোনায় মৃত ব্যক্তিদের মরদেহ বহন করা হচ্ছে আবর্জনার গাড়িতে

আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী করোনাভারাসের (কোভিড-১৯) দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় রীতিমতো কাঁপছে ভারত। দেশটিতে ভয়াবহভাবে বেড়েই চলেছে ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এরই মধ্যে ভারতের ছত্তিশগড় থেকে সামনে এল ভয় ধরানো একটা ছবি। সেখানে করোনায় মৃত ব্যক্তিদের মরদেহ বহন করা হচ্ছে আবর্জনার গাড়িতে।

সম্প্রতি এমন একটি ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছবিতে স্পষ্ট দেখা যাচ্ছে, পিপিই পরা স্বাস্থ্যকর্মীরা করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মরদেহগুলোর শেষকৃত্য সম্পন্ন করতে শ্মশানে নেয়ার জন্য আবর্জনার গাড়িতে তুলছে।

এ বিষয়ে ছত্তিশগড়ের চিফ মেডিকেল হেলথ অফিসারের দাবি, করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মরদেহ বহনের জন্য গাড়ির ব্যবস্থা করা স্থানীয় পৌর কর্তৃপক্ষ ও সিএমওর দায়িত্ব। এখানে তাদের কিছু করার নেই। ভারতে করোনা মহামারি মারাত্মকভাবে ছড়িয়ে পড়া ১০টি রাজ্যের মধ্যে রয়েছে ছত্তিশগড়ও। ফলে ক্রমবর্ধমান আক্রান্ত ও মৃতের সংখ্যার কারণে ছত্তিশগড়ের স্বাস্থ্য ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে। আর ওই রাজ্যেরই এলাকা রাজনন্দগাঁওয়ের অবস্থা আরও খারাপ। রাজ্যজুড়ে সকল হাসপাতালে বেড সংকটের কারণে রাজনন্দগাঁওয়ের প্রেস ক্লাব চত্বরকে কোভিড সেন্টার বানানো হয়েছে। দেশটির সংবাদ সংস্থা এএনআইর খবরে বলা হয়েছে, মেডিকেল স্টাফদের একটি টিম রোগীদের যত্ন নিতে সেখানে ২৪ ঘণ্টা দায়িত্বপালন করছেন।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!