Image Not Found!
ঢাকা   ২৯ জুন ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  ঝিনাইগাতীতে  বন্যার্তদের মাঝে রেডক্রিসেন্টের  ত্রান বিতরন  (95)        নালিতাবাড়ীতে সঞ্জয় সূত্রধর ও লোকনাথ চন্দ্র শীল মাদক সহ গ্রেফতার (95)        শেরপুর পৌরসভার ৮১ কোটি টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা (95)        পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে শেরপুরে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত (95)        ১১ দফা দাবিতে শেরপুর জেলা রবিদাস সম্মেলন অনুষ্ঠিত (95)        নালিতাবাড়ীতে নদীতে নৌকা ডুবে নিখোঁজ ব্যবসায়ীর ১৬ দিন পর লাশ উদ্ধার (95)        শেরপুরের শ্রীবরদীতে ৬  জনকে কুপিয়ে জখম,মা-মেয়েসহ ৩ জনের মৃত্যু (95)        নালিতাবাড়ীতে বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামত করলেন উপজেলা চেয়ারম্যান (95)        ঝিনাইগাতীতে  পাহাড়ি ঢলে কেড়ে নিল উবায়দুলের বসৎবাড়ি   (95)        বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ এর নবনির্বাচিত সভাপতি শামীম, সম্পাদক ক্লার্ক (4)      

করোনার নতুন ধরন ছড়িয়ে পড়েছে নেপালসহ ইউরোপের বিভিন্ন দেশে

আন্তর্জাতিক ডেস্ক : করোনার ভারতীয় ধরন ছড়িয়ে পড়েছে নেপাল ও ইউরোপের বিভিন্ন দেশে। প্রথম ধাক্কায় করোনা নিয়ন্ত্রণে থাকলেও দ্বিতীয় ঢেউয়ে হিমশিম খাচ্ছে কাঠমান্ডুর হাসপাতালগুলো।

এদিকে ব্রাজিলের পরিস্থিতি এখনও নাজুক। নেপালে গত বছর প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর বিধিনিষেধ আরোপসহ সীমান্তে কঠোর অবস্থানের মধ্য দিয়ে খুব দ্রুত তা নিয়ন্ত্রণে নিয়ে আসে দেশটির সরকার। তবে করোনার দ্বিতীয় ধাক্কায় পরিস্থিতি নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে দেশটি। বিশেষ করে করোনার ভারতীয় ধরন শনাক্তের পর থেকে কাঠমান্ডুসহ দেশজুড়ে করোনা রোগীর সংখ্যা বাড়ছে। করোনা রোগীর চাপ সামলাতে বেগ পেতে হচ্ছে হাসপাতালগুলোকে।

স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, নেপালের বর্তমান করোনা পরিস্থিতি কোনো অংশে ভারতের চেয়ে কম নয়। নতুন করে আবার করোনা হানা দেয়ায় লকডাউন ঘোষণা করেছে তুরস্ক। দেশটির নাগরিকদের তিন সপ্তাহের জন্য ঘরে থাকার নির্দেশনা জারি করেছে দেশটির সরকার। একই সঙ্গে বন্ধ ঘোষণা করা হয়েছে সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান। লকডাউনে মানবিক সংকট তৈরি হলেও করোনা নিয়ন্ত্রণে আর কোনো বিকল্প নেই বলে মনে করছেন দেশটির স্বাস্থ্য বিশেষজ্ঞরা। দেশটির সাধারণ মানুষও সরকারের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে। ব্রাজিলের করোনা পরিস্থিতি উন্নতি না হলেও বিধিনিষেধ শিথিল করেছে সরকার।

এর মধ্যে দিয়ে করোনা মহামারি আবারও ভয়াবহ রূপ নেয়ার আশঙ্কা করা হচ্ছে। আর্জেন্টিনার অবস্থাও বেশ খারাপের দিকে। দেশটিতে প্রতিদিনই দীর্ঘ হচ্ছে সংক্রমণ ও মৃত্যুর মিছিল। করোনা পরিস্থিতি নাজুক হওয়ায় ভারত, ব্রাজিল ও দক্ষিণ আফ্রিকার নাগরিকদের বেলজিয়াম প্রবেশে আরও কড়াকড়ি আরোপ করেছে দেশটির সরকার। একই সঙ্গে শুধু জরুরি প্রয়োজনে ভ্রমণের জন্য ইউরোপের নাগরিকদের ভ্রমণ ভিসা দেয়া ছাড়া দেশটিতে সব ধরনের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

সূত্র রয়টার্স।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!