Image Not Found!
ঢাকা   ২২ জানুয়ারী ২০২২ | ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  ঝিকমারি খাল থেকে নিখোঁজ স্কুলছাত্রীর লাশ উদ্ধার (95)        কেকে’র চর ইউনিয়নে ভূয়া কাজির দৌরাত্ব, বৃদ্ধি পেয়েছে বাল্য বিবাহ (95)        ঝিনাইগাতীতে র‌্যাবের অভিযানে ইয়াবা ও গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার (95)        শেরপুরে বিএনএ সভাপতি কর্তৃক শেরপুর পৌরসভা'কে  কোভিড-১৯ সুরক্ষা সামগ্রী প্রদান (95)        ঝিনাইগাতীতে আগুনে  পুড়ে এক পরিবারের বসতঘর পুড়ে ছাই! (95)        ঝিনাইগাতী বদ্ধভূমি থেকে মাথার খুলি কংকাল উদ্ধার (95)        ঝিনাইগাতীতে বিনাচিকিৎসায় ৮বছর ধরে শিকলে বন্দি মানুষিক ভারসাম্যহীন আখি  (95)        নন্নী থেকে সমশ্চুড়া গ্রামের তক্ষক ব‍্যবসায়ীকে আটক করেছে র‍্যাব (95)        শীতার্থদের মাঝে বস্ত্র বিতরণ করলো নালিতাবাড়ীর ইউএফএইচ সংস্থা (95)        বেগম খালেদা জিয়ার চিকিৎসা ও মুক্তি চেয়ে না'বাড়ীতে ছাত্রদলের লিফলেট বিতরণ (95)      

ভারতে আট সিংহের করোনা শনাক্ত

নিউজ ডেস্ক : করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের হানায় বিপর্যস্ত ভারত। সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশটির স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার দশা। এই পরিস্থিতিতে হায়দরাবাদের এক চিড়িয়াখানায় আটটি সিংহের করোনা শনাক্ত হওয়ার খবর জানা গেল।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তেলেঙ্গানার হায়দরাবাদের চিড়িয়াখানায় সিংহদের মধ্যে শ্বাসপ্রশ্বাসজনিত সমস্যা দেখা দেয়। সিংহগুলো থেকে নমুনা সংগ্রহ করে গত ২৪ মার্চ সরকারি একটি গবেষণা কেন্দ্রে পাঠায় চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

মঙ্গলবার ভারতের কেন্দ্রীয় সরকার জানায়, আটটি সিংহের কোভিড-১৯ পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে।

দেশটির পরিবেশ, বন ও জলবায়ুবিষয়ক মন্ত্রণালয় জানায়, গত বছর থেকে বিশ্বজুড়ে চিড়িয়াখানাগুলোতে যত প্রাণী করোনায় আক্রান্ত হয়েছে, সেগুলো থেকে ভাইরাসটি মানুষের শরীরে সংক্রমিত হওয়ার কোনো প্রমাণ পাওয়া যায়নি। করোনায় সিংহ আক্রান্ত হওয়ার পর হায়দরাবাদের নেহরু জ্যুওলোজিক্যাল পার্ক নামের চিড়িয়াখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে ভারতে টানা ১৩ দিন ধরে দৈনিক ৩ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। গতকাল সোমবার দেশটিতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর মোট সংখ্যা দুই কোটি ছাড়িয়েছে। সবশেষ তথ্য অনুযায়ী, ভারতে করোনায় সংক্রমিত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২ লাখ ৭৫ হাজার ৬৯৯। মোট প্রাণহানি দাঁড়িয়েছে ২ লাখ ২২ হাজার ৩৮১ জন।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!