Image Not Found!
ঢাকা   রবিবার ০৫ ফেব্রুয়ারী ২০২৩ | ২৩ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  নালিতাবাড়ীতে এসএসসি ৯৭ ব্যাচের ছাত্র-শিক্ষক মিলন মেলা ও সম্মাননা প্রদান (95)        পাখি সংরক্ষণে অবদান রাখায় শেরপুর বার্ড কনজারভেশন সোসাইটি পেলেন বিশেষ পুরস্কার (91)         শেরপুরে পরিবহন মালিক, চালক,শ্রমিক, ও হেলপারদের নিয়ে ট্রাফিক আইন সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত (95)        কলমাকান্দায় ভুট্টা চাষের স্বপ্ন দেখছেন কৃষকরা (94)        অবশেষে জামিনে মুক্ত কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক নেতা পাইলট (94)        শেরপুরে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে বই পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত (95)        কলমাকান্দায় নৌকা ডুবে এক ব্যক্তি নিখোঁজ (95)        শ্রীবরদীতে ফাঁসিতে ঝুঁলে শিক্ষার্থীর আত্বহত‍্যা (95)        ঘুমানোর সময় আলো জ্বালিয়ে রাখলে আমাদের শরীরের অনেক ক্ষতি হতে পারে (90)        সেরা ১০০ জন ফুটবলারের তালিকায় মেসি নাম্বার ওয়ান (84)      

ভারতে আট সিংহের করোনা শনাক্ত

নিউজ ডেস্ক : করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের হানায় বিপর্যস্ত ভারত। সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশটির স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার দশা। এই পরিস্থিতিতে হায়দরাবাদের এক চিড়িয়াখানায় আটটি সিংহের করোনা শনাক্ত হওয়ার খবর জানা গেল।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়, ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তেলেঙ্গানার হায়দরাবাদের চিড়িয়াখানায় সিংহদের মধ্যে শ্বাসপ্রশ্বাসজনিত সমস্যা দেখা দেয়। সিংহগুলো থেকে নমুনা সংগ্রহ করে গত ২৪ মার্চ সরকারি একটি গবেষণা কেন্দ্রে পাঠায় চিড়িয়াখানা কর্তৃপক্ষ।

মঙ্গলবার ভারতের কেন্দ্রীয় সরকার জানায়, আটটি সিংহের কোভিড-১৯ পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে।

দেশটির পরিবেশ, বন ও জলবায়ুবিষয়ক মন্ত্রণালয় জানায়, গত বছর থেকে বিশ্বজুড়ে চিড়িয়াখানাগুলোতে যত প্রাণী করোনায় আক্রান্ত হয়েছে, সেগুলো থেকে ভাইরাসটি মানুষের শরীরে সংক্রমিত হওয়ার কোনো প্রমাণ পাওয়া যায়নি। করোনায় সিংহ আক্রান্ত হওয়ার পর হায়দরাবাদের নেহরু জ্যুওলোজিক্যাল পার্ক নামের চিড়িয়াখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে ভারতে টানা ১৩ দিন ধরে দৈনিক ৩ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। গতকাল সোমবার দেশটিতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর মোট সংখ্যা দুই কোটি ছাড়িয়েছে। সবশেষ তথ্য অনুযায়ী, ভারতে করোনায় সংক্রমিত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২ লাখ ৭৫ হাজার ৬৯৯। মোট প্রাণহানি দাঁড়িয়েছে ২ লাখ ২২ হাজার ৩৮১ জন।

Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!
Image Not Found!