Image Not Found!
ঢাকা   ১৯ মে ২০২১ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  ডেইলি শেরপুরে নিউজ দেখে ভিক্ষুক মারফত আলীর বাড়িতে ছুটে গেলেন চেয়ারম্যান রফিকুল (95)        নালিতাবাড়ীতে সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন (95)        ভারতে এক দিনে ৫০ চিকিৎসকের মৃত্যু! (4)        প্রতিবন্ধী আকলিমাকে চাকরি দিলেন জামালপুর পৌরসভার মেয়র (94)        নালিতাবাড়ীতে পানিতে ডুবে এক কন্যা শিশুর মৃত্যু (95)        শেরপুরে মৃগী নদীতে ডুবে কিশোরীর মৃত্যু (95)        শেরপুরে ৪হাজার টাকা দিতে না পারায় ভাগ্যে জুটেনি সরকারি ঘর (95)        ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত : সবচেয়ে খারাপ দিন দেখল গাজাবাসী (4)        আমাকেও গ্রেফতার করতে হবে- না হলে বের হব না : মমতা (4)        ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিন জন নিহত। (94)      

করোনা প্রতিরোধে দিল্লিতে ২৫ দিনের কারফিউ

আন্তর্জতিক ডেস্ক : করোনাভাইরাসের (কোভিড-১৯) ঊর্ধ্বগতি রোধ করতে ভারতের রাজধানী দিল্লিতে ২৫ দিনের রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে। মঙ্গলবার (৬ এপ্রিল) থেকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত কারফিউ জারি থাকবে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো।

কারফিউ চলবে প্রতিদিন রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত। গত মাস থেকেই দিল্লিতে সংক্রমণ বাড়তে থাকায় এ কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে দিল্লি। রাত্রিকালীন কারফিউয়ের সময় ট্রাফিক চলাচল বন্ধ থাকবে না। তবে ই-পাস সঙ্গে থাকলে ভ্যাকসিন নেয়ার জন্য এক স্থান থেকে অন্য স্থানে যাওয়া যাবে। মুদি দোকানের জিনিসপত্র, শাক-সবজি, দুধ এবং ওষুধ কেনার জন্য ব্যবসায়ীদের কাছেও ই-পাস থাকতে হবে। এ ছাড়া সাংবাদিকদেরও চলাফেরার জন্য ই-পাস সঙ্গে রাখতে হবে। এদিকে বেসরকারি চিকিৎসক, নার্স এবং অন্যান্য মেডিকেল স্টাফদের আইডি কার্ড সঙ্গে রাখা বাধ্যতামূলক করা হয়েছে। তবে গর্ভবতী নারী এবং জরুরি চিকিৎসা প্রয়োজন এমন লোকজন এসব নিয়মের বাইরে থাকবেন।

মঙ্গলবার ওয়ার্ল্ডোমিটারের দেয়া তথ্য মতে, একদিনের ব্যবধানে দৈনিক সংক্রমণ কিছুটা কমেছে ভারতে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে প্রায় ৯৭ হাজার মানুষ। একদিন আগেই আক্রান্তের সংখ্যা ছিল এক লাখের বেশি। সোমবার (৫ এপ্রিল) দিল্লিতে করোনায় নতুন আক্রান্ত হয় তিন হাজার ৫৪৮ জন এবং গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৫ জনের। দেশটিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র।