Image Not Found!
ঢাকা   ১৯ মে ২০২১ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  ডেইলি শেরপুরে নিউজ দেখে ভিক্ষুক মারফত আলীর বাড়িতে ছুটে গেলেন চেয়ারম্যান রফিকুল (95)        নালিতাবাড়ীতে সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন (95)        ভারতে এক দিনে ৫০ চিকিৎসকের মৃত্যু! (4)        প্রতিবন্ধী আকলিমাকে চাকরি দিলেন জামালপুর পৌরসভার মেয়র (94)        নালিতাবাড়ীতে পানিতে ডুবে এক কন্যা শিশুর মৃত্যু (95)        শেরপুরে মৃগী নদীতে ডুবে কিশোরীর মৃত্যু (95)        শেরপুরে ৪হাজার টাকা দিতে না পারায় ভাগ্যে জুটেনি সরকারি ঘর (95)        ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত : সবচেয়ে খারাপ দিন দেখল গাজাবাসী (4)        আমাকেও গ্রেফতার করতে হবে- না হলে বের হব না : মমতা (4)        ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিন জন নিহত। (94)      

হেফাজতকে জঙ্গি ঘোষণার দাবিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীকে স্মারকলিপি

নিউজ ডেস্ক : হেফাজতে ইসলামকে জঙ্গি সংগঠন ঘোষণার দাবি জানিয়েছে যুক্তরাষ্ট্রে অবস্থিত মুক্তিযুদ্ধের চেতনার ধারক বাংলাদেশের ছয় সংগঠন। এ দাবিতে তারা যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেনের কাছে স্মারকলিপি প্রদান করে।

সংগঠনগুলো হলো- একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি নিউইয়র্ক শাখা, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ, ইউএসএ কমিটি ফর সেকুলার অ্যান্ড ডেমোক্রেটিক বাংলাদেশ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখা, সেক্টর কমান্ডারস ফোরাম যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ লিবারেশন ওয়ার ভেটারেনস যুক্তরাষ্ট্র। ছয়টি সংগঠনের পক্ষে ঘাদানিকের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ও বিশিষ্ট বিজ্ঞানী বীর মুক্তিযোদ্ধা ড. নুরুন নবী এ স্মারকলিপি দেন।

শুক্রবার (০৯ এপ্রিল) বিকেলে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্মারকলিপিতে বলা হয়, হেফাজতে ইসলামের নেতারা যদিও এই সংগঠনকে একটি ধর্মীয় সংগঠন দাবি করে। কিন্তু তাদের সব কর্মকাণ্ড জঙ্গি সংগঠন তালেবান ও আইসিসের মতো। হেফাজতে ইসলাম ধর্মের নামে জঙ্গি কর্মকাণ্ডের মাধ্যমে বাংলাদেশের রাজনীতিতে নিজেদের অবস্থান সুদৃঢ় করার চেষ্টা চালিয়ে আসছে। স্মারকলিপিতে হেফাজতে ইসলাম দেশব্যাপী নারী বিরোধী, সংখ্যালঘুবিরোধী ও স্বাধীনতাবিরোধী সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে বাংলাদেশকে একটি ইসলামিক রাষ্ট্র বানানোর গভীর ষড়যন্ত্রে লিপ্ত বলে উল্লেখ করা হয়। একই সঙ্গে সম্প্রতি স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশব্যাপী বিশেষ করে ব্রাহ্মণবাড়িয়ায় এবং তারও কিছুদিন আগে সুনামগঞ্জের শাল্লায় সংখ্যালঘুদের ওপর হামলার বিস্তারিত এই স্মারকলিপিতে উল্লেখ করা হয়। মুক্তিযুদ্ধের চেতনার সংগঠনগুলোর পক্ষে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্টোনি ব্লিঙ্কেনের কাছে জানানো হয়, হেফাজতে ইসলাম মৌলবাদী সংগঠনটিকে যদি জঙ্গি সংগঠন ঘোষণা দিয়ে দ্রুত নিষিদ্ধ করার চেষ্টা না করা হয়, তাহলে এই সংগঠনটি ধর্মের আড়ালে আরও ভয়াবহ হয়ে উঠবে। শুধু বাংলাদেশের জন্য নয় বরং দক্ষিণ-পূর্ব এশিয়াসহ যুক্তরাষ্ট্রের জন্যও বিপদজনক হয়ে উঠবে।