Image Not Found!
ঢাকা   ১৯ মে ২০২১ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  ডেইলি শেরপুরে নিউজ দেখে ভিক্ষুক মারফত আলীর বাড়িতে ছুটে গেলেন চেয়ারম্যান রফিকুল (95)        নালিতাবাড়ীতে সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন (95)        ভারতে এক দিনে ৫০ চিকিৎসকের মৃত্যু! (4)        প্রতিবন্ধী আকলিমাকে চাকরি দিলেন জামালপুর পৌরসভার মেয়র (94)        নালিতাবাড়ীতে পানিতে ডুবে এক কন্যা শিশুর মৃত্যু (95)        শেরপুরে মৃগী নদীতে ডুবে কিশোরীর মৃত্যু (95)        শেরপুরে ৪হাজার টাকা দিতে না পারায় ভাগ্যে জুটেনি সরকারি ঘর (95)        ইসরায়েল-ফিলিস্তিন সংঘাত : সবচেয়ে খারাপ দিন দেখল গাজাবাসী (4)        আমাকেও গ্রেফতার করতে হবে- না হলে বের হব না : মমতা (4)        ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিন জন নিহত। (94)      

চাঁদ দেখা গেছে আগামীকাল বুধবার থেকে রোজা

 

ডেইলি ডেস্কঃ দেশের আকাশে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে। ফলে কাল বুধবার থেকে শুরু হচ্ছে সিয়াম-সাধনার মাস রমজান। মঙ্গলবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।

পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যাওয়ায় আজ এশার নামাজের পর সারাদেশে তারাবির নামাজ অনুষ্ঠিত হবে। শেষ রাতে সেহরি খেয়ে মুসলমানরা কাল বুধবার থেকে রোজা রাখা শুরু করবেন।

এর আগে, এ দিন সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে সন্ধ্যা পৌনে ৭টার দিকে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ধর্ম প্রতিমন্ত্রী ও চাঁদ দেখা কমিটির সভাপতি ফরিদুল হক খান সভাপতিত্ব করেন।

সভা থেকে ১৪৪২ হিজরি সালের রমজান মাস ও লাইলাতুল কদরের তারিখ ঘোষণা করা হয়। এর আগে, ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী মসজিদে সর্বোচ্চ ২০ জনকে ওয়াক্ত ও তারাবির নামাজে অংশ নিতে বলা হয়।