Image Not Found!
ঢাকা   মঙ্গলবার ১৫ জুন ২০২১ | ১ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ

  তিনজনকে হত্যা করতে ১১গুলি চালান এএসআই (2)        না ফেরার দেশে চলে গেলেন চেম্বারের পরিচালক লায়েছুর রহমান দারা (95)        বিয়ের খবর গোপন রাখার কারণ জানালেন রেলমন্ত্রী (2)        চেয়ারম্যান রুমানের রোগমুক্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত (95)        নোয়াখালীতে ইউপি সদস্যকে গুলি ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা (2)        সরপের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হিসেবে এড. মুকুল নির্বাচিত (2)        শেরপুরে চালককে নেশা সেবন করিয়ে অটোরিক্সা ছিনতাই (95)        শেরপুরে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জন্য গড়ে ওঠেছে ‘স্বপ্নের ঠিকানা’ গুচ্ছগ্রাম (95)        শেরপুরের নকলায় প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত (95)        নতুন বাংলাদেশ (95)      

ডেইলি শেরপুরে নিউজ দেখে ভিক্ষুক মারফত আলীর বাড়িতে ছুটে গেলেন চেয়ারম্যান রফিকুল

ডেইলি শেরপুরের নিউজ দেখে পাকুরিয়া ইউনিয়নের পূর্বপাড়া গ্রামের ভিক্ষুক মারফত আলী (৮০) ও কাজলী বেগম (৬০) এর বাড়িতে শেরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম স্বশরীরে পরিদর্শন করেন এবং ওই হতদরিদ্র পরিবারকে তাৎক্ষণিক দুই বান টিন এবং একটি পূর্ণাঙ্গ ঘরের ব্যবস্থা করা করার কথা বলে আসেন।

এ সময় উপস্থিত ছিলেন শেরপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই, মো মাহাদী মাসুদ ,প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মাসুদ রানা,পাকুরিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান থানা আওয়ামী লীগের বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ,আওয়ামীলীগ নেতা আবু বক্কর সিদ্দিক প্রমূখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শেরপুর জেলার সদর উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের পূর্বপাড়া গ্রামে ভিক্ষুক মারফত(৮০)ও কাজলী(৬০) উভয়দ্বয় স্বামী স্ত্রী ভিক্ষা বৃত্তি করে দিন চলে তাদের।নিঃসন্তান কাজলী স্বামী মারফত কে নিয়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গ্রাম জুড়ে এক মুঠো করে চাউল সংগ্রহ করে দিন চালিয়ে আসা অবস্থায় তাদের থাকার এক খন্ড ভূমির উপর নির্মাণ করা হয়েছিলো। কোথাও থেকে চেয়ে নিয়ে আসা ছেঁড়া কাপড়, কিছু খড়,ভাঙ্গা টুকরো টিন,পলিথিন ওই ঘরে বসবাস করতেন ভিক্ষুক মারফত ও কাজলী। ভাগ্যের নির্মম পরিহাস ঝড় বৃষ্টি আসার আগেই  হালকা বাতাসেই লন্ডভন্ড হয়ে যায় তাদের একমাত্র থাকার ঠিকানা কাপড় ও খড়ের ঘরটি। বর্তমানে ভিক্ষুকদ্বয় খোলা আকাশের নিচে বসবাস করলেও এবিষয়টি ইউনিয়নের চেয়ারম্যান মেম্বার কোনো নেতার দৃষ্টি না পড়লেও সংবাদকর্মীর চোখে পড়ে এই হৃদয়বিদারক দৃশ্য।ক্যামেরা বন্দি করা হয় এই করুন কাহিনি  ভিক্ষুক মারফত আলী অশ্রু চোখে বলেন ভিক্ষা করে চলি তাই আমার ও আমার স্ত্রীর সরকারের দেওয়া দুঃসময়ে কোনো সহযোগীতা আমি পাই নাই। বর্তমান সরকার অসহায় মানুষের মাঝে ঘর বরাদ্ধ দিলেও দ্বারে দ্বারে ঘুরেও কাজ হয়নি কোনো।জুটেনি একখানা ঘর মারফত ভিক্ষুক।